শুক্রবার, ০৩ মে ২০২৪, ১১:২৩ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
৪ দিনে মেট্রোরেলের আয় সাড়ে ৩৬ লাখ টাকা

৪ দিনে মেট্রোরেলের আয় সাড়ে ৩৬ লাখ টাকা

স্বদেশ ডেস্ক:

বাণিজ্যিকভাবে মেট্রোরেল চালু হওয়ার প্রথম চারদিনে সাড়ে ৩৬ লাখ টাকার বেশি আয় হয়েছে। গত বৃহস্পতিবার থেকে গতকাল রোববার পর্যন্ত এ আয় হয়েছে। আজ সোমবার ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেড (ডিএমটিসিএল) সূত্রে এ তথ্য জানা গেছে।

ডিএমটিসিএল সূত্রে জানা গেছে, গত চারদিনে মেট্রোরেলের ২৫ হাজার ১৭৪টি সিঙ্গেল জার্নি টিকিট (এসজেটি) ও তিন হাজার ৭৪১টি ম্যাস র‌্যাপিড ট্রানজিট (এমআরটি) পাস বিক্রি হয়েছে। এসব থেকে আয় হয়েছে ৩৬ লাখ ৬৫ হাজার ৮৯০ টাকা।

চতুর্থ দিন গতকাল রোববার ৯ লাখ ১৬ হাজার ৩৪০ টাকার টিকিট বিক্রি করেছে মেট্রোরেল কর্তৃপক্ষ। এ ছাড়া ৩১ ডিসেম্বর টিকিট বিক্রি হয়েছে ৫ লাখ ৫৭ হাজার ৭১০ টাকার।

গত শুক্রবার ১ লাখ ৩৯ হাজার ৯৮০ টাকার এবং প্রথম দিন অর্থাৎ গত বৃহস্পতিবার ৩ লাখ ৯৩ হাজার ৫২০ টাকার টিকিট বিক্রি হয়েছে।

এদিকে আজ (সোমবার) মেট্রোরেল চালুর পঞ্চম দিন। আজ রাত ৯টা পর্যন্ত মেট্রোরেলের টিকিট বিক্রি হচ্ছে বলে এখনো পঞ্চম দিনের সঠিক তথ্য হাতে পাওয়া যায়নি। আগামীকাল মঙ্গলবার মেট্রোরেলের সাপ্তাহিক বন্ধের দিন।

এর আগে গত বুধবার মেট্রোরেলের এমআরটি লাইন-৬-এর প্রথম অংশ উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরের দিন বৃহস্পতিবার থেকে যাত্রী নিয়ে উত্তরা উত্তর (দিয়াবাড়ি) স্টেশন থেকে আগারগাঁও পর্যন্ত নিয়মিত চলাচল করছে মেট্রোরেল। প্রাথমিকভাবে প্রতিদিন সকাল ৮টা থেকে দুপুর ১২টা পর্যন্ত মোট ৪ ঘণ্টা চালানো হচ্ছে এ যানবাহন।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877